গুগল ড্রাইভ Free Download অপারেশন সুন্দরবন | Operation Sundarban Bangla Movie 2022 in 480p, 720p HD Video


গুগল ড্রাইভ Free Download অপারেশন সুন্দরবন | Operation Sundarban Bangla Movie 2022 in 480p, 720p HD Video


নির্মাতা দীপংকর দীপনের অভিষেকটা হয়েছিল রাজকীয় ভাবে। নিজের নির্মিত প্রথম সিনেমাটি দিয়েই আলোচনার জন্ম দিয়েছিলেন দর্শকমহলে৷ সিনেমা গুলোতে মুখথুবড়ে পড়েছিল ‘ঢাকা অ্যাটাক’ সিনেমাটি দেখার জন্য। ব্যবসাসফলের দিক থেকে গত এক দশকের সিনেমার তালিকার প্রথম সারিতে দীপংকর দীপনের সিনেমাটি। সেহেতু তার নির্মাণশৈলী নিয়ে বাড়তি উন্মাদনা আর প্রত্যাশা থাকবে এটাই স্বাভাবিক।

দীর্ঘ ৫ বছর পর তার নির্মিত দ্বিতীয় সিনেমা ‘অপারেশন সুন্দরবন’ সারাদেশে মুক্তি পাচ্ছে। সিনেমাটি মুক্তির আগেই বেশ কিছু কারণে আলোচনায়। কেননা বাংলাদেশের সুন্দরবনকে ঘিরে সিনেমার গল্প। বলা যায় বন্যজীবন নিয়ে বাংলাদেশের প্রথম রোমাঞ্চকর কাহিনিচিত্র হতে যাচ্ছে সিনেমাটি। পৃথিবীর সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন সুন্দরবন। এই বনে প্রতিনিয়ত ঘটতে থাকে লোমহর্ষ ঘটনা। সুন্দরবনকে জলদুস্য মুক্ত করার অভিযানে নামে র‍্যাব তাদের দুঃসাহসিক মিশন তুলে ধরা হবে তা আচঁ করা যাচ্ছে ট্রেলার দেখার পর।

অপারেশন সুন্দরবন ২০২২ বাংলা মুভি ডাউনলোড | Operation Sundarban Bengali Full HD Movie Download | Siam Ahmed | Nusrat Faria


২০১৬ হতে ২০১৮ পর্যন্ত সুন্দরবন, খুলনা ও বাগেরহাট অঞ্চলের বিভিন্ন জনপদ হতে জলদস্যু মুক্ত করার অভিযান, বন্য প্রাণী সংরক্ষণ এবং জলদস্যুমুক্ত পরবর্তী সময়ে সুন্দরবনকেন্দ্রিক বিভিন্ন পেশার মানুষের জীবন রঙিন ভাবে উপস্থাপন করতে চেয়েছেন নির্মাতা। সত্য ঘটনাটিকে কতোটা সূক্ষ্ম ভাবে ফুটিয়ে তুলতে পারেন পর্দায় এটাই দেখার অপেক্ষায়। নির্মাতার সঙ্গে যৌথ ভাবে সিনেমাটির চিত্রনাট্য লিখেন লেখক নাজিম-উদ-দৌলা। তিনি কতখানি পরিপক্বতার ছাপ রাখতে পারেন স্ক্রিপ্টে এটাই দেখার বিষয়।

লেখক-পরিচালক জুটি আমাদের হতাশ করবেন না এটা বলাই যায়।
‘অপারেশন সুন্দরবন’ সিনেমাটি আরেকটা কারণে আলোচনায় একঝাঁক গুণী শিল্পী যুক্ত রয়েছেন সিনেমাটির সঙ্গে। হালের জনপ্রিয় অভিনেতা- অভিনেত্রীরা রয়েছেন গুরুত্বপূর্ণ চরিত্রে। সিয়াম আহমেদকে সিনেমাটির স্টার কাস্ট বললে ভুল হবে না। সিয়াম আহমেদ রোমান্টিক ঘরানার সিনেমার বাহিরে গিয়ে অ্যাকশন ধর্মী সিনেমা ‘শান’ এ বেশ ভালো পারফরম্যান্স করেছেন। আবারও অ্যাকশন ধর্মী সিনেমায় নিজেকে মেলা ধরার সুযোগ পাবেন। ‘মেজর সায়েম সাদাত’ চরিত্রে নিজেকে কতটুকু ফুটিয়ে তুলতে পারেন তা দেখার অপেক্ষায়।

রোশনাকে ট্রেলারে ভালো লেগেছে। সংলাপ বলার ভঙ্গিমায় ভালো করতে পারলে তিনি হয়ে উঠতে পারেন সিনেমার সেরা পারফর্মারদের একজন। নুসরাত ফারিয়া ন্যাচারাল পারফরম্যান্স করবেন তা বলা যায় ট্রেলার জুড়ে তার পারফরম্যান্স দেখে। তাসকিন আহমেদ কোন সিনেমার সঙ্গে যুক্ত হলেই মনে হয় টিপিক্যাল কোন চরিত্রে তাকে দেখতে পাবো। এই সিনেমাতে নিজেকে ভিন্ন ভাবে হাজির করেন কিনা তা দেখার অপেক্ষায়। রিয়াজ আহমেদ পর্দায় ওভার কিছু না করে বসলেই হয়। ট্রেলারে ভারতীয় অভিনেত্রী দর্শনা বনিককে মিষ্টি লেগেছে।

এছাড়া মনোজ কুমার প্রামাণিক, সামিনা বাসার, রাইসুল ইসলাম আসাদ, শতাব্দী ওয়াদুদ, রওনক হাসান, এহসানুর রহমান, তুহিন তানজিল তারা সকলে নিজের কাজটা পাকাপোক্ত ভাবে করতে পারলেই অভিনয় দেখে অতৃপ্ত হওয়ার সুযোগ থাকবে না।


অ্যাকশন ধর্মী সিনেমায় নির্মাতা দীপংকর দীপনের ওপর ভরসা রাখা যায়। তিনি আর যাই করুক হলে নিয়ে হতাশ করবেন না। দর্শক আসনে বসে অতৃপ্তি নিয়ে বের হতে হবে না বলাই যায়। সিনেমার গানগুলো শ্রোতা হিসেবে বেশ মধুর লেগেছে। র‍্যাবের একটা অপারেশনকে নির্মাতা কমার্শিয়াল ভাবে কিভাবে উপস্থাপন করেন এটাই দেখার অপেক্ষায়। ঢাকা অ্যাটাক খ্যাত নির্মাতা দীপংকর দীপনের প্রতি শুভকামনা রইল।